রাত ৮:৩৩, শনিবার, ২২শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / একাদশে ফিরলেন তামিম
একাদশে ফিরলেন তামিম
জানুয়ারি ২১, ২০১৬

তৃতীয় ম্যাচে বেশ বড় পরীক্ষায় অবতীর্ণ হয়েছিল বাংলাদেশ। পাঁচটি পরিবর্তণ। তারওপর, চারজনের অভিষেক। বিষয়টা কি একটু বাড়াবাড়িই হয়ে গেলো না! তৃতীয় ম্যাচের আগে একাদশ দেখে এভাবেই জ্বল্পনা শুরু হয়ে গিয়েছিল। তবে, সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাগলামি পরীক্ষা-নিরীক্ষাতে সীমাবদ্ধ না থেকে আবারও দুটি পরিবর্তণ আনা হচ্ছে। একাদশে ফেরানো হচ্ছে দুই অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল এবং আরাফাত সানিকে। বাদ দেয়া হচ্ছে দুই তরুণ- মোহাম্মদ শহীদ এবং মুক্তার আলিকে।
তৃতীয় ওয়ানডেতে তামিম ইকবালকে বসিয়ে রেখে পরীক্ষার জন্য নেয়া হয়েছিল ইমরুল কায়েসকে। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে দারুন ব্যাটিং করেছিলেন ইমরুল। সে কারণে, জাতীয় দলে টি-টোয়েন্টি ওপেনার হিসেবে তিনি কেমন করেন, সেটা দেখে নেয়াই ছিল উদ্দেশ্য। সে কারণে বিশ্রাম দেয়া হয় তামিমকে; কিন্তু পরীক্ষা-নিরীক্ষার এই ম্যাচে অভিজ্ঞ হয়েও ইমরুল পুরোপুরি ব্যর্থ।
অপরদিকে পেসার মোহাম্মদ শহিদও নজর কাড়তে সক্ষম হননি। মুক্তার আলিও ছিলেন, মাশরাফির ভাষায় ‘নট আপ টু দ্য মার্ক’। সুতরাং, এই দুই তরুণকে বাদ দিয়ে দলে ফেরানো হলো দুই অভিজ্ঞ তামিম এবং আরাফাত সানিকে। কারণ, সিরিজ জিততে হলে শেষ ম্যাচে কোনভাবেই হারা যাবে না। সুতরাং, একজন বিশেষজ্ঞ এবং অভিজ্ঞ স্পিনার প্রয়োজন। সঙ্গে তামিমের অভিজ্ঞতাও অনেক বেশি প্রয়োজন।
সিরিজের শেষ ম্যাচে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজারা। সে লক্ষ্যেই আপাতত এই দুটি পরিবর্তণের কথা জানা যাচ্ছে টিম ম্যানেজমেন্টের সূত্র থেকে। এছাড়া আর কোন পরিবর্তণ হবে কি না এখণও জানা যায়নি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :