দুপুর ২:৪৫, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / আয়ারল্যান্ডকে হারিয়ে ভারতের শুভসূচনা
আয়ারল্যান্ডকে হারিয়ে ভারতের শুভসূচনা
জানুয়ারি ২৮, ২০১৬

আয়ারল্যান্ডকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ সূচনা পেয়েছে ভারতের অনূর্ধ্ব-১৯ দল। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার পরিবর্তে বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া আয়ারল্যান্ডকে ৭৯ রানে হারিয়েছে ভারতীয় যুবারা।

ভারতের দেওয়া ২৬৯ রানের চ্যালেঞ্জ তাড়া করতে নেমে শুরুতেই চাপে পড়ে আয়ারল্যান্ড। দলীয় ৮ রানেই দুই ওপেনারকে হারায় তারা। এরপর রাহুল বাথামের জোড়া আঘাতে ৪৬ রানেই টপ অর্ডারের সেরা চার ব্যাটসম্যানকে হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে আইরিশরা। বিপর্যয়ে পড়ার পর লোরকান টুকার এবং উইলিয়ান ম্যাকক্লিনটক দলের হাল ধরেন।

পঞ্চম উইকেটে এই দুই ব্যাটসম্যান ১১৩ রানের দারুণ এক জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান। যদিও আইরিশদের আশা ওখানেই শেষ হয়ে যা। এরপর আবার নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৯.১ ওভারে ১৮৯ রানেই অলআউট হয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন ম্যাকক্লিনটক। ৮৬ বলে ৫টি চার এবং ৩টি ছক্কা মারেন তিনি। এছাড়া টুকার ৮৯ বলে ৬টি চারের সাহায্যে করেন ৫৭ রান। ভারতীয় যুবাদের পক্ষে বাথাম ১৫ রানে ৩টি উইকেট পান। এছাড়া অভিষ খান ও মাহিপাল লোমরোর ২টি করে উইকেট নেন।

বৃহস্পতিবার মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে ভারত। তবে শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। স্কোরবোর্ডে কোন রান না তুলতেই অধিনায়ক ঈশান কিষানকে হারায় তারা। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে রিশাভ পান্তকে নিয়ে ৪৬ রানের জুটি গড়ে প্রাথমিক চাপ সামাল দেন রিকি ভুই। তবে এরপর স্কোরবোর্ডে আর ৯ রান তুলতে তিন উইকেট হারালে আবার চাপে পড়ে ভারতীয় যুবারা। যদিও পঞ্চম উইকেট জুটিতে ওয়াশিংটন সুন্দরকে নিয়ে সরফরাজ খান দারুণ এক জুটি গড়ে সে চাপ সামলে নেন। এই জুটিতে ১১০ রান সংগ্রহ করেন দুই ব্যাটসম্যান।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৮ রানের চ্যালেঞ্জং স্কোর সংগ্রহ করে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন সরফরাজ। ৭০ বলে ৭টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া ৭১ বলে ৩টি চারের সাহায্যে ৬২ রানের দারুণ এক ইনিংস খেলেন সুন্দর। আয়ারল্যান্ডের পক্ষে জশুয়া লিটল ও ররি এন্ডার ৩টি করে উইকেট পান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :