রাত ২:৫৬, মঙ্গলবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ দাবা / আন্তর্জাতিক রেটিং দাবায় শীর্ষে ১২ জন
আন্তর্জাতিক রেটিং দাবায় শীর্ষে ১২ জন
জানুয়ারি ২, ২০১৬

দাবা ফেডারেশনের সহযোগিতায় ও লিওনাইন চেস ক্লাবের আয়োজনে এবং প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ‘প্রাইম ব্যাংক ১৮তম আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার’ তৃতীয় রাউন্ডের খেলা শেষে ১২জন খেলোয়াড় পূর্ণ ৩ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।
শীর্ষে রয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন ও শওকত হোসেন পল্লব, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের সোহেল চৌধুরী, উতেন, হাসান মেমোরিয়ালের মোহাম্মদ এনায়েত হোসেন, মোঃ আলীমুল হক কাজল, ফায়ার সার্ভিসের মোঃ মাসুম হোসেন, সোনালী ব্যাংক ক্রীড়ার মতিউর রহমান মামুন, সাইফ পাওয়ারটেকের মোহাম্মদ সিরাজুল কবীর ও যশোরের গৌর সুন্দর বিশ্বাস।
গোল্ডেন স্পোর্টিংয়ের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল আড়াই পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। শনিবার (০২ জানুয়ারি) তৃতীয় ও চতুর্থ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।
এদিকে, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত আন্তর্জাতিক রেটিংপ্রাপ্ত দাবা খেলোয়াড় এফ,এম, ওবায়দা নিপুনের চিকিৎসার সাহাযার্থে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স, বাংলাদেশ এর আয়োজনে দিনব্যাপী এসিপি’বি ফিদে র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতায় সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মোঃ আবু হানিফ অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন।
হানিফ ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের দাবা কক্ষে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাড়ে সাত পয়েন্ট করে নিয়ে শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন রানার-আপ, মোঃ আলীমুল হক কাজল তৃতীয় ও মোঃ মনির হোসেন চতুর্থ স্থান লাভ করেন। সাত পয়েন্ট করে নিয়ে সোনারগাঁও চেস ক্লাবের শরীয়তউল্লাহ পঞ্চম ও সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের কাজী মোঃ মাহবুব আফজাল ষষ্ঠ স্থান লাভ করেন। প্রতিযোগিতার খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় ১০৬জন খেলোয়াড় অংশ নেন এবং বিজয়ীদের পুরস্কার দেয়া হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :