দুপুর ১২:৫৮, শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষিক্ত হল সিলেট জেলা স্টেডিয়াম
আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষিক্ত হল সিলেট জেলা স্টেডিয়াম
জানুয়ারি ২৮, ২০১৬

আইসিসি`র অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কা বনাম কানাডার মধ্যকার গ্রুপ পর্বের প্রথম খেলার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে অভিষিক্ত হল সিলেট জেলা স্টেডিয়াম। যদিও আইসিসি এই স্টেডিয়ামটিকে পাঁচ মাস আগেই আর্ন্তজাতিক ভেন্যুর মর্যাদা দিয়ে কিছু সংস্কারের তাগাদা দিয়েছিল। আইসিসি’র চাহিদা অনুযায়ী মাঠটিকে তৈরি করে বিসিবি।

আজ বৃহস্পতিবার ওই স্টেডিয়ামে যুব বিশ্বকাপে শ্রীলঙ্কা বনাম কানাডার খেলা মাঠে গড়ানোর মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি পাওয়া গেল। এই গৌরবের অংশীদার হতে দীর্ঘদিন ধরে প্রস্তুতি ছিলো জেলা ক্রিড়া সংস্থারও। আইসিসিকে খুশি করে আর্ন্তজাতিক ম্যাচ গড়াতে পেরে খুশি সংস্থাটির কর্তাব্যক্তিরা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সিলেট পর্বের খেলা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। শ্রীলঙ্কা ও কানাডার খেলার মধ্যদিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষিক্ত সিলেট জেলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে শ্রীলংকা যুব দল সংগ্রহ করেছে ৩১৫ রান। ৩১৬ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কানাডার সংগ্রহ ১৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪৬ রান। কানাডার আকাশ গিল ১৫ ও আব্রাস খান ৭ রানে ব্যাটিংয়ে আছেন।

এর আগে সিলেট জেলা স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট, বঙ্গবন্ধু কাপ ফুটবল, বাংলাদেশ-নেপাল প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হলেও এবারই প্রথম জেলা স্টেডিয়ামে গড়ালো আন্তর্জাতিক কোন ক্রিকেট ম্যাচ। এর আগে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কয়েকটি ম্যাচের মধ্য আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হয়েছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :