রাত ১১:২৩, বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / আইপিএলকে না বললেন মঈন আলী
আইপিএলকে না বললেন মঈন আলী
জানুয়ারি ১৬, ২০১৬

অর্থের খেলা হিসেবে পুরো দুনিয়া জুড়ে পরিচিত ইন্ডয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। টি-টোয়েন্টি ফরম্যাটের এ টুর্নামেন্টে খেলতে আগ্রহ দেখায়নি এমন ক্রিকেটার খুঁজে পাওয়া কষ্ট। তবে এদের মধ্যে একজন ইংল্যান্ডের মঈন আলী। আগামী আইপিএল নিলামে তার থাকার কথা থাকলেও ইতোমধ্যে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন এ অলরাউন্ডার।
ইংলিশদের তিন ফরম্যাটের ক্রিকেটে ভরসার নাম হওয়া মঈনের ওপর আর্ন্তজাতিক খেলায় প্রচুর চাপ রয়েছে এমন শঙ্কা প্রকাশ করেছে ইসিবি। তাই বোর্ডের এমন শঙ্কাকে ইতিবাচক দেখে নিজেকে ধুন্দুমার এ আসর থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।
ধারণা করা হচ্ছে ইংলিশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রস এ ব্যাপারে মঈনের সঙ্গে কথা বলেছেন। আর তার আন্তর্জাতিক ক্রিকেটে চাপের বিষয়ে অালোচনা করেছেন। তবে সবশেষে প্রত্যাহারের সিদ্ধান্তই নেন মঈন আলী।
ইংল্যান্ড বর্তমানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলছে। জোহার্নেসবার্গের এ টেস্টটি দলটির ২০১৬ সালে ১৭ টি ম্যাচের মধ্যে দ্বিতীয় টেস্ট। আর দারুণ ফর্মে থাকা মঈন হয়ত সবগুলো ম্যাচেই থাকবেন। সেই সঙ্গে টি-২০ বিশ্বকাপ দলেও তার অর্ন্তভূক্তি এখন সময়ের ব্যাপার।
এদিকে টিম ডিরেক্টর স্ট্রস এরআগে জানিয়েছিলেন, তার দলের ক্রিকেটারদের বিশ্বব্যাপি হাই-প্রোফাইল টি-২০তে খেলে অভিজ্ঞতা নিতে হবে। তবে মঈন জাতীয় দলের গুরুত্বপূর্ণ একজন সদস্য হওয়া তার প্রতি বাড়তি নজর রাখছেন সাবেক ইংলিশ এ অধিনায়ক। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত তিনি মঈনের ওপরই ছেড়ে দিয়েছিলেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :