দুপুর ২:৫২, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / অস্ট্রেলিয়ান ওপেনের রেকর্ড শিরোপা জোকোভিচের
অস্ট্রেলিয়ান ওপেনের রেকর্ড শিরোপা জোকোভিচের
জানুয়ারি ৩১, ২০১৬

অ্যান্ডি মারেকে উড়িয়ে দিয়ে ষষ্ঠবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন নোভাক জোকোভিচ। সার্বিয়ার এই তারকা স্পর্শ করলেন বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামের সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড। অস্ট্রেলিয়ার রয় এমারসন এর আগে এখানে সর্বোচ্চ ছয়টি শিরোপা জিতেছিলেন।
শিরোপা লড়াইটা র‌্যাঙ্কিংয়ের সেরা দুই খেলোয়াড়ের মধ্যে হলেও কোর্টে তার প্রতিফলন দেখা যায়নি বললেই চলে। মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় রোববার মারেকে ৬-১, ৭-৫, ৭-৬ গেমে হারিয়ে শিরোপা ধরে রাখেন শীর্ষ বাছাই জোকোভিচ। ক্যারিয়ারে জোকোভিচের এটি একাদশ গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।
পঞ্চমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেও শিরোপা জয়ের স্বাদ পূরণ হলো না ব্রিটিশ তারকা মারের। অন্যদিকে, হার্ড কোর্টের এই টুর্নামেন্টে এবার দিয়ে ছয়বার ফাইনালে উঠে প্রতিবারই চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ। তার মধ্যে চারবারই মারেকে হারিয়ে উচ্ছ্বাসে মাতেন উইম্বলডন ও ইউএস ওপেনেরও বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ। মারের সঙ্গে ৩১ বারের মুখোমুখি লড়াইয়ে জোকোভিচের এটা ২২তম জয়। তার মধ্যে শেষ ১২ ম্যাচে ১১টিতেই জিতেছেন ২৮ বছর বয়সী এই তারকা।
ম্যাচ শেষে চ্যাম্পিয়ন প্রতিপক্ষকে শুভেচ্ছা জানাতে মারে বলেন, “ছয় বার অস্ট্রেলিয়ান ওপেন জেতা অবিশ্বাস্য এক অর্জন। গত বছরটা ছিল অবিশ্বাস্য। দারুণ করেছ।” আবারও এখানে ফাইনালে উঠে শিরোপার স্বাদ না পাওয়া মারের উদ্দেশ্যে জোকোভিচ বলেন, “সে অসাধারণ এক চ্যাম্পিয়ন, দারুণ বন্ধু। আমি নিশ্চিত, এই ট্রফি জেতার সুযোগ সে আরও অনেকবার পাবে।”



লাইক দিয়ে সঙ্গে থাকুন :