রাত ১১:৩০, মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং
/ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ / অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে প্রযুক্তিনির্ভর নিরাপত্তা থাকবে
অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে প্রযুক্তিনির্ভর নিরাপত্তা থাকবে
জানুয়ারি ২৩, ২০১৬

আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে র‌্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে এবার প্রযুক্তিগত বিষয়ের ওপর জোর দেওয়া হয়েছে বেশি। শনিবার র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
তিনি বলেন, ‘খেলোয়াড়দের প্রতিটি দলের সঙ্গে থাকা নিরাপত্তা স্কোয়াডে সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা দলও থাকবে।’
ক্রিকেট বিশ্বকাপের নিরাপত্তা প্রস্তুতির বিষয়ে জানাতে শনিবার দুপুরে লা মেরিডিয়ান হোটেলে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় র‌্যাবমহাপরিচালক আরও বলেন, ‘২৭ জানুয়ারি থেকে চার জেলার আটটি ভেন্যুতে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ শুরু হচ্ছে। এর আগে ক্রিকেট বিশ্বকাপ, এশিয়া কাপ ও টি২০-এর বড় আসর সফলভাবে সম্পন্ন করার অভিজ্ঞতা থেকে এবারও নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আইসিসি ও বিসিবির নিরাপত্তা দলের সঙ্গে র‌্যাবের বৈঠক হয়েছে। তারা নিরাপত্তা আয়োজন নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছে।’
বেনজীর আহমেদ জানান, একটি ভেহিকল স্ক্যানার কম সময়ে ২০০ ফোর্সের চেয়ে বেশি কাজ করতে পারে। তাই ভেহিকল স্ক্যানার, জিপিএস পদ্ধতি, প্রতি ভেন্যুতে অপারেশন কমান্ড স্থাপনসহ পুরো নিরাপত্তা ব্যবস্থা আধুনিক প্রযুক্তিনির্ভর করা হয়েছে। নিরাপত্তা পরিকল্পনার ক্ষেত্রে বিবেচনায় নেওয়া হয়েছে সাম্প্রতিক আন্তর্জাতিক প্রেক্ষাপট ও হুমকির বিষয়গুলো। তিনি বলেন, খেলোয়াড়দের হোটেল, খেলার মাঠ ও চলাচলের পথসহ সংশ্লিষ্ট সব স্থানে সার্বক্ষণিক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :