রাত ১১:০০, বুধবার, ২৯শে মার্চ, ২০১৭ ইং
/ দাবা / যুগ্মভাবে শীর্ষে শেখ রাসেল-নৌবাহিনী
যুগ্মভাবে শীর্ষে শেখ রাসেল-নৌবাহিনী
ডিসেম্বর ১৩, ২০১৫

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠাপোষকতায় ‘ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৫’ এর অষ্টম রাউন্ডের খেলা শেষে ৭ খেলায় ১৩ পয়েন্ট করে নিয়ে শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব ও গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী দাবা দল যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে।
বাংলাদেশ নৌবাহিনী জুনিয়র দাবা দল ৭ খেলায় ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং গোল্ডেন স্পোর্টিং ক্লাব ৭ খেলায় ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। শেখ রাসেল ও বাংলাদেশ নৌবাহিনী উভয় দলই ২৩ করে গেম পয়েন্ট (বোর্ড পয়েন্ট) অর্জন করেছে।
রোববার জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ারের অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে বাংলাদেশ নৌবাহিনী জুনিয়র দাবা দলকে পরাজিত করে। শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের পক্ষে গ্র্যান্ড মাস্টার দিব্যেন্দু বড়ুয়া, আন্তর্জাতিক মাস্টার দিপ্তায়ন ঘোষ ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ যথাক্রমে নৌবাহিনী জুনিয়র দাবা দলের ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ ও ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন আহমেদকে পরাজিত করেন।
এদিকে, নৌবাহিনী জুনিয়র দলের ইকরামুল হক সিয়াম শেখ রাসেল মেমোরিয়ালের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদের সাথে ড্র করেন। বাংলাদেশ নৌবাহিনী দাবা দল ৪-০ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে পরাজিত করে। বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ও গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান যথাক্রমে সুলতানা কামালের সুজন, কাজী মোঃ মাহবুব আফজাল, দেওয়ান মোঃ রিয়াদ ও মোঃ শফিকুল ইসলামকে পরাজিত করেন।
গোল্ডেন স্পোর্টিং ক্লাব এ রাউন্ডে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে ৩-১ পয়েন্টে পরাজিত করে। গোল্ডেন স্পোর্টিংয়ের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, প্রান্তিক রায় ও শ্রিজিৎ পল যথাক্রমে সোনালী ব্যাংকের বেলাল হোসেন, আবু হানিফ ও মতিউর রহমান মামুনকে পরাজিত করেন। সোনালী ব্যাংকের মোঃ আবজিদ রহমান গোল্ডেন স্পোর্টিংয়ের ফিদে মাস্টার দেবরাজ চ্যাটার্জীর বিরুদ্ধে হয়। প্রিতম-প্রিজম চেস ক্লাব নারায়ণগঞ্জ এ রাউন্ডে তিতাস ক্লাব দাবা দলের সাথে ২-২ পয়েন্টে ড্র করে। প্রিতম-প্রিজমের পক্ষে শাহনাজ মোহাম্মদ ফারুক ও মোহাম্মদ ইব্রাহীম হোসেন যথাক্রমে তিতাসের ফিদে মাস্টার রেজাউল হক ও আন্তর্জাতিক মহিলা মাস্টার সাহেলী বড়ুয়া ধরকে পরাজিত করেন। তিতাস ক্লাবের রাজদীপ সরকার ও ফিদে মাস্টার ইউনুস হাসান যথাক্রমে প্রিতম-প্রিজমের মোকাদ্দেসুর রহমান খান ও অনতা চৌধুরীকে পরাজিত করেন। লিওনাইন চেস ক্লাবের এ রাউন্ডে বিরতি ছিল।
সোমবার নবম বা শেষ রাউন্ডের খেলায় শিরোপা জয়ের জন্য শেখ রাসেল মেমোরিয়াল তিতাস ক্লাবের বিপক্ষে এবং বাংলাদেশ নৌবাহিনী লিওনাইন চেস ক্লাবের বিপক্ষে খেলবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :