রাত ৮:১০, বৃহস্পতিবার, ২২শে জুন, ২০১৭ ইং
/ দাবা / মহিলা রেটিং দাবায় রানী হামিদ চ্যাম্পিয়ন
মহিলা রেটিং দাবায় রানী হামিদ চ্যাম্পিয়ন
ডিসেম্বর ২৪, ২০১৫

রথম শমসের আলী মেমোরিয়াল মহিলা রেটিং দাবা প্রতিযোগিতায় গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। সাড়ে ৬ পয়েন্ট পেয়ে তিনি শিরোপা জয় করেছেন। গোল্ডেন স্পোর্টিং ক্লাবের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং বাংলাদেশ মহিলা দাবা সমিতির আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
আসরে সাড়ে ৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন রানার-আপ এবং অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দলের মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা তৃতীয় হয়েছেন। ৫ পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে সপ্তম স্থান লাভ করেন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা দাবা সমিতির জাহানার হক রুনু ও হামিদা মাহমুদ এবং বাংলাদেশ নৌবাহিনীর প্রতিভা তালুকদার।
সাড়ে ৪ পয়েন্ট করে অষ্টম হতে একাদশ হন যথাক্রমে ফারজানা হোসেন এ্যানি, বরিশালের আফরিন জাহান মুনিয়া, নারায়ণগঞ্জের ফাতেমা তুজ জোহরা শ্রাবণী ও জান্নাতুল ফেরদৌস। আনরেটেড হিসেবে ফারদিনা হোসেন এরিনা, অনুর্ধ্ব-১৮ এ শ্রাবণী ও অনুর্ধ্ব-১২ এ জান্নাত বিশেষ পুরস্কার পেয়েছেন।
বৃহস্পতিবার অনুষ্ঠিত সপ্তম রাউন্ডের খেলায় রানী হামিদ শিরিনের সাথে ড্র করেছেন। জাকিয়া রুনুকে, হামিদা এ্যানিকে, প্রতিভা কিশোয়ারা সাজরীন ইভানে, মুনিয়া নোশিন আঞ্জুমকে ও জান্নাত আমেনাকে হারিয়েছেন।
খেলা শেষে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস বিজয়ীদের পুরস্কৃত করেছেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলা দাবা সমিতির সভানেত্রী রানী হামিদ, দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যা ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি মোহাম্মদ আমির আলী রানা, স্কোয়াস ফেডারেশনের সাধারণ সম্পাদক সোহেল হামিদ প্রমুখ। ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় ৪২জন খেলোয়াড় অংশগ্রহণ করেছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :