সন্ধ্যা ৬:৪৮, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ হকি / বিজয় দিবস হকি চ্যাম্পিয়ন নৌবাহিনী
বিজয় দিবস হকি চ্যাম্পিয়ন নৌবাহিনী
ডিসেম্বর ২৪, ২০১৫

বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন হয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ নৌবাহিনী। শিরোপা নির্ধারণী ম্যাচে তারা ৩-২ গোলে হারিয়েছে বিকেএসপিকে। চ্যাম্পিয়ন দল নৌবাহিনীর পক্ষে গোল করেছেন মাইনুল ইসলাম কৌশিক, রোমান সরকার ও ফরহাদ আহমেদ।
বৃহস্পতিবার বিকেলে মওলানা ভাষানী হকি স্টেডিয়ামে এক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের মধ্য দিয়ে শিরোপা ঘরে তোলে বাংলাদেশ নোবাহিনী। ম্যাচের শুরু থেকেই সমান আক্রমণ চালায় নৌবাহিনী ও বিকেএসপি। তবে, দু’দলের আক্রমণের প্রতিযোগিতায় প্রথমে সফল হয় নৌবাহিনী। প্রথমার্ধের ১৪ Hockey_2মিনিটে ফরহাদ আহমেদ শিটুলের মাঝ মাঠ থেকে নেয়া জোড়ালো শটটি বিকেএসপির ডিফেন্ডার শফিউল আলম ঠিক মত ক্লিয়ার করতে না পারায় আনমার্কড জাতীয় দলের মাইনুল ইসলাম কৌশিক পুশ করে দলকে ১-০ তে এগিয়ে দেন।
কৌশিকের গোলে নৌবাহিনী এগিয়ে গেলেও বিকেএসপির একের পর এক আক্রমণে তাদের এগিয়ে থাকা সম্ভব হয়নি। ২১ মিনিটে রাজু আহমেদের পুশ থেকে আজিজুল ইসলামের স্কুপ আর জাতীয় দলের চয়নের বিকল্প হিসেবে গড়ে উঠা আশরাফুলের পেনাল্টি কর্ণারের গোল বিকেএসপিকে ১-১ এ সমতা এনে দেয়।
খেলায় সমতা আসায় ঠিক যেন ছন্দ খুঁজে পাচ্ছিলনা নৌবাহিনী। তাই গোলের অন্বেষণে ৪৬ মিনিটে মাঝমাঠ থেকে তারা দারুণ একটি আক্রমণ রচনা করে। আর সেই আক্রমনের পালে জোর হাওয়া লাগিয়ে নৌবাহিনীকে ২-১ এগিয়ে দেন রোমান সরকার।
রোমানের গোলে এগিয়েও থাকলেও নিজেদের জালকে বেশিক্ষণ অক্ষত রাখতে পারলেননা নৌ গোল রক্ষক। ৫২ মিনিটে বিকেএসপি’র সোহানুর রহমানের পেনাল্টি কর্ণারের গোলটি নৌ জালে আটকে গেলে খেলায় ২-২ এ সমতা আসে।
তবে এই সমতায় থাকা যেন নৌবাহিনীর লড়াকু সৈনিকদের চরিত্রের সঙ্গে খাপ খাচ্ছিলনা। তাই বার বারই আক্রমণ রচনা করে চাইছিলেন বিকেএসপির রক্ষণদূর্গ চূর্ণ-বিচূর্ণ করে দিতে। তেমনই দৃঢ় মনোভাব নিয়ে বিকেএসপি সীমানায় এক জোড়ালো আক্রমণ রচনা করেন নৌবাহিনীর ফরহাদ। ৬১ মিনিটে তাঁর এমন আক্রমণের ধারাবাহিকতায় পাওয়া কর্ণারের গোলে ৩-১ এর জয়সূচক ব্যবধান পায় নৌবাহিনী।
এর পর ম্যাচের বাদ বাকি সময় ছন্দে ফিরতে চেয়েও পারেনি বিকেএসপি। ফলে ম্যাচ শেষে ৩-১ গোলের জয় নিশ্চিত করে শিরোপা জয়ের আনন্দে মাতে বাংলাদেশ নৌবাহিনী।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :