বিকাল ৩:৪২, বুধবার, ২১শে আগস্ট, ২০১৯ ইং
/ কুস্তি / ওয়ালটন বিজয় দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু
ওয়ালটন বিজয় দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু
ডিসেম্বর ৩১, ২০১৫



বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতা-২০১৫’। বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে ২০১৬ সালের ১ জানুয়ারি।
বৃহস্পতিবার সকালে জাতীয় ক্রীড়া পরিষদের (পুরাতন ভবন) জিমনেসিয়ামে ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতার’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে kusti1451556543উপস্থিত থেকে প্রতিযোগিতা উদ্বোধন করেন এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), ফার্স্ট সিনিয়র অতিরিক্ত পরিচালক ওয়ালটন গ্রুপ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজীবুল আনাম, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (সেলুলার ফোন আরএন্ডডি) ওয়ালটন গ্রুপ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আজাদসহ অন্যান্যরা।
এবারের ‘ওয়ালটন বিজয় দিবস পুরুষ ও মহিলা কুস্তি প্রতিযোগিতায়’ ৪টি দলের ১২৮ জন নারী ও পুরুষ কুস্তিগীর অংশ নেবেন। যার মধ্যে ৬৪ জন পুুরুষ ও ৬৪ জন মহিলা। অংশ নিতে যাওয়া দল চারটি হচ্ছে-বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার।
পুরুষ ও মহিলা বিভাগে ৮টি করে ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পুরুষদের ওজনশ্রেণীগুলো হল- ৫৫ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৮৬ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি। মহিলাদের ওজনশ্রেণিগুলো হল- ৪৮ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৮ কেজি, ৬০ কেজি, ৬৩ কেজি, ৬৯ কেজি ও ৭৫ কেজি। প্রতিটি ওজন শ্রেণির প্রথম তিনজনকে পুরস্কৃত করা হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :